Best Photo Editing Apps In 2023

হ্যালো, বন্ধুরা
কেমন আছেন সবাই। আশাকরি সবাই ভালো আছেন। আমি আজকে আপনাদের সাথে সেয়ার করব " সেরা ৫ টি ফটো এডিটিং এপস " Best 5 Photo Editing App In Android " তো চল কথা না বাড়িয়ে, আজকের ব্লাগটি শুরু করা যাক।

কি ভাবে ফটো এডিট করতে হয়

ফটো এডিট এখন, এই ডিজিটাল যুগে আমাদের নেশা হয়ে দাড়িয়েছে। কারন, আমদের সবার সোসাল মিডিয়া প্লাটফর্মে একাউন্ট রয়েছে। যদি কেউ দেখে তার বন্ধু আজকে একটা ছবি আপলোড করেছে। তাহলে, আমাকে ও বন্ধুর মত করে ছবিটা এডিট করে আপলোড করতে হবে। আর, এখান থেকে ফটো এডিটিং শুরু। জাস্ট একটু মজা করলাম। ফটো এডিট হল, যে কোন ছবিকে পুনরায় ছবিটিকে পরিষ্কার, ফেস ফরসা, ফটোর ব্যাকগ্রাউন্ড চেন্স করা ইত্যাদিকে বুঝায়। আমি যেটুকু বুঝি, সেটাই সেয়ার করলাম।

মোবাইলে ফটো এডিটিং করার সেরা ৫ এপস – (Android Photo Editor Apps)
  • PicsArt
  • Snapseed Editor
  • Canva
  • Pixellab
  • Lightroom
1. PicsArt Photo & Video Editor

PicsArt একটি বিশ্বের জনপ্রিয় ফটো এডিটিং এন্ড্রয়েড এপ। আপনি চাইলে, PicsArt দিয়ে ভিডিও ও ইডেটিং করতে পারবেন। এই জন্য, আমরা এই এপটিকে প্রথম এক নম্বরে রেখেছি। আপনারা এই এপটি গুগল প্লেস্টোর থেকে, খুবই সহজে ইনস্টল করে নিতে পারেন।

এই জন্য প্রথমে Google Play Store এ চলে যাবেন। তারপরে, গুগল প্লেস্টোরে সার্চবারে সার্চ করবেন " PicsArt " দেখবেন সবার প্রথমেই এপটি পেয়ে যাবেন। তারপর ইনস্টল বাটনে, ক্লিক করে ইনস্টল করে নিবেন। এই এপটি গুগল প্লেস্টোর থেকে 500M+ মানুষ ইনস্টল করেছে।

এছাড়া, এপটির ফটো এডেটিং সিস্টেম খুবই সিম্পল। বিশ্বাস না হলে, এপটি ইনস্টল করে দেখতে পারেন। একথায়, এই ফটো এডিটিং এপটি অসাধারন। আমি নিজেও ব্যবহার করছি। এপটি ৪০ এমবির মত।

2. Snapseed Photo Editor

Snapseed Photo Editing দিয়ে বিভিন্ন নতুন নতুন Filter এবং Features ব্যবহার করে, আপনারা যে কোনো ছবির কোয়ালিটি নিজের মত বাড়িয়ে নিতে পারবেন। এই এপটি Google Inc এর দ্বারা তৈরি করা হয়েছে। তাই, অনেক ভালো এবং সেরা এডিটিং অপশন গুলো আপনারা এই এপসের ভিতরে পাবেন।

যেমনঃ Crop, White Balance, Lens Blur, Glamour Glow, Frames, Face Enhance, Face Pose, Selective filter brush, Tune image, এবং এরকম আরো অনেক ধরণের সেটিং রয়েছে এই Snapseed Photo Editor Apps এ। নিজের ফটো কে পারফেক্ট লুক দিতে পারবেন।

Snapseed Editor Google Playstore এ 4.6 Star রেটিং পেয়েছে এবং 100M+ মানুষ এই এপটি ইনস্টল করেছে। তো বুঝতেই, পারছেন গুগলের ফটো এডিটিং এপ কেমন হবে।

3. Canva

Canva ও একটি ফটো এডিটিং এপস। এই এপসটা খুবই জনপ্রিয়। আপনারা চাইলে, এপসটির ওয়েবসাইটে কাজ করতে পারবেন। বিশ্বাস না হলে, গুগলে Canva লিখে সার্চ করতে পারেন। আর এপসটা গুগল প্লেস্টোরে পেয়ে যাবেন।

4. Pixellab

Pixellab ও একটি ফটো এডিট এপস। এটা দিয়ে আপনি, নিজের ছবি ইডিট করতে পারবেন না। কারন, এটা ইউটিইবারদের জন্য। ইউটইবের থাম্বেল তৈরি করার জন্য। এই এপসি খুবই পারফেক্ট। এই, এপসটি দিয়ে, আপনি চাইলে স্টাইলিস বাংলা ফন্ট ব্যবহার করতে পারবেন। এটা খুবই ভালো ইউটিইবারদের জন্য। এটা দিয়ে কোন ছবি ইডিট করা যায় না। আর এপটি আপনি গুগল প্লেস্টোরে পেয়ে যাবেন। সিমপিলি এপসের মত এপটা ইনস্টল করে নিবেন। এপটির রেটিং ও ভালো।

5. Lightroom Photo Editor

Lightroom ফটো ইডেটর টি খুবই একটি জনপ্রিয় মোবাইল এপস। আপনি যদি, ফটোর প্রফেশনাল কাজ করতে চান। এই এপটি আপনার অনেকটাই ভালো লাগবে। আপনি এই এপটি দিয়ে, যে কোন ধরনের সিনেমাটিক ইফেক্টে ফটো ইডিট করতে পারবেন। এটা ক্লালার টিউন অপসান খুবই ভালো। আর এপটা গুগল প্লে স্টোরে পেয়ে যাবেন। রেটিং ৪.৭ রয়েছে প্লেস্টোরে। এটির সবচেয়ে ভালো। আমি ও ব্যবহার করি।

শেষকথাঃ আশাকরি, এই পাঁচটা এপসের থেকে যেকোন একটি ফটো এডিট এপস আপনার জন্য ভালো হবে। যদি আজকের পোস্টটি ভালো লাগে, আপনার বন্ধুদের কাছে সেয়ার করে দিবেন।
Next Post
No Comment
Add Comment
comment url