How To Check Google Trending Search Topics

হ্যালো, বন্ধুরা
কেমন আছেন সবাই। আশাকরি, সকলে ভালো আছেন। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব " কিভাবে গুগল ট্রেন্ডিং সার্চ টপিক চেক করবেন " এটা কি ভাবে জানবেন এবং Google Trends Search আপনার কি জন্য উপকারে আসবে।

তো বন্ধুরা, চল ফালতু বকবক না করে। আজকের ব্লাগটি শুরু করা যাক।

গুগল ট্রেনন্ডিং সার্চ কি?

গুগল ট্রেন্ডিং সার্চ বলতে বুঝায়, প্রতিনিয়ত বিশ্বের মানুষ কোন বিষয়ের উপরে Google এ সার্চ করছে। আপনি মনে করেন, বাংলাদেশে অথবা ইন্ডিয়াতে থাকেন। আপনি যদি জানতে চান, আমাদের দেশে কোন টপিকের উপর ট্রেন্ডিং চলছে। অনেকেই ট্রেন্ডিং বিষয়টা বোঝে না। ট্রেন্ডিং হলো - কোন কিছু বিষয় বস্তু নিয়ে আলাপ-আলোচনা করা।

গুগল ট্রেন্ডস কি? 

গুগলে যে টপিকটা ট্রেন্ডিং এ চলছে। এটা জানাটা আপনার জানা কতটা দরকার সেটা আজকে, আপনারা এই পোস্টটি সম্পূর্ন পড়লে, বুঝতে পারবেন। তো প্রথমে বলব, গুগলের ট্রেন্ডিং সার্চের টপিক আপনার জন্য কি ভাবে উপকার করবে?

গুগল ট্রেন্ডস কেন ব্যবহার করবেন?

আপনার যদি একটি ওয়েবসাইট অথবা একটি ব্লাগার সাইট থাকে। তাহলে, Google Trends আপনার জন্য খুবই গুরুত্বপূর্ন বিষয় হতে চলেছে। আপনার ওয়েবসাইটিকে Google এ Rank করানোর জন্য খুবই গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে। এখানে, একটু মনযোগ দিয়ে পড়বেন। আপনার সাইটে যদি, ভালো কোন ট্রাফিক না থাকে। তাহলে, আপনি Google Trends এর মাধ্যমে। আপনি যে কোন দেশের ভাইরাল অথবা ট্রেন্ডিং বিষয়ের কথা জানতে পারবেন। আর! আপনি যদি, এই সমস্ত ট্রেন্ডিং টপিকের উপর আর্টিকেল বা পোস্ট লেখেন আপনার ব্লাগার অথবা ওয়েবসাইটে। তাহলে, আপনার ওয়েবসাইট অথবা ব্লাগারে প্রচুর পরিমানে ট্রাফিক আনা সম্ভব। যেটা আমি করছি।

গুগল ট্রেন্ডস কি ভাবে ব্যবহার করবেন?

আপনারা যদি গুগল ট্রেন্ডস ব্যবহার করতে চান। তাহালে, সর্বপ্রথমে এই trends.google.com এই ওয়েবসাইটটি তে ভিজিট করতে হবে। এই ওয়েবসাইটে ভিজিট করার পরে, প্রথমে আপনাদের দেখানো হবে বর্তমানে সবচেয়ে জনপ্রিয় সার্চ হওয়া বিষয়বস্তু গুলো।

এর,  ফলে আপনাদের কিওয়ার্ড সম্পর্কে খুব ভালো একটা আইডিয়া চলে আসবে। আর আপনারা যদি গ্লোবাল ট্রেন্ডিং সার্চ রেজাল্ট না দেখে শুধুমাত্রই নিজের দেশে সবচেয়ে বেশি কি বিষয়ে গুগলে সার্চ হচ্ছে সেটা দেখতে চান, তাহালে গুগল ট্রেন্ডসে গিয়ে কান্ট্রি বা রিজিয়ন চেঞ্জ করে দেখতে পারবেন। আপনারা চাইলে, আপনাদের সাইটে ভাইরাল অথবা ট্রেন্ডিং টপিকের পোস্ট, নিউজ ও বিভিন্ন টপিক গুলো লিখতে পারবেন।

শেষকথাঃ বন্ধুরা, আজকে আমরা শিখলাম গুগল ট্রেন্ডস কি এবং গুগল ট্রেন্ডস কেন ব্যবহার করবেন। আশাকরি আমার লেখা Google Trends in Bengali আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগেছে।

এই ব্লাগ পোস্টটি সম্পর্কে যদি কোনো প্রশ্ন বা পরামর্শ থাকে। তাহালে, নিচে কমেন্টে বক্সে জানাবেন। আর ভালো লাগলে আপনাদের বন্ধুদের সাথে অবশ্যই শেয়ার করবেন। ধন্যবাদ


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url