How to Submit Your Website to Google

হ্যালো, বন্ধুরা
কেমন আছেন সবাই। আশাকরি সকলে ভালো আছেন। আজকে আমি আপনাদের সাথে সেয়ার করব " কিভাবে গুগল সার্চ ইঞ্জিনে ওয়েবসাইট সাবমিট করব " এটা খুবই একটি গুরুত্বপূর্ণ কাজ। আপনি যদি Google Search Console আপনার ওয়েবসাইটি না সাবমিট করেন। তাহলে, Google Search করলে, আপনার সাইট Search Result এ আসবে না। এর ফলে, আপনার সাইটে কোন ভিজেটর আসবে না। আর! ওয়েবসাইটে ভিজেটর না, আসলে কোন লাভ নাই।

How can I add my website in Google search?

গুগল সার্চে ওয়েবসাইচ যোগ বা সাবমিট করতে হবে। কিভাবে গুগল সার্চ এ ওয়েবসাইট সাবমিট করতে হবে নিচে দেওয়া হলঃ
  • প্রথমে, Google Search Console লিখে সার্চ করতে হবে Google এ।
  • দ্বিতীয়, Start Now তে ক্লিক করে, যে কোন একটি জিমেইল লগইন করতে হবে।
  • তৃতীয়, Add a Property তে একটি ক্লিক করতে হবে।
  • চতুর্থ, দুটি অপসান দেখতে পারবেন। প্রথমটি Domain  এবং অপরটি URL Prefix এখানে, যদি আপনার টপ লেভেল ডোমেইন থাকে। তাহলে, Domain অপসানটিতে আপনার ওয়েবসাইটের Adress লিখুন। যেমনঃ (TimesTrick.Com) এভাবে লিখুন। তারপর Continue করুন। এবার যদি আপনাদের সাবডোমেইন ওয়েবসাইট থাকে। যেমনঃ (https://bengalistatus24.blogspot.com) থাকে। তাহলে, URL Prefix এ সাবডোমেইন এর Adress টি লিখে  Continue তে ক্লিক করতে হবে।
  • পঞ্চম, আপনাকে একটি HTML Tag দিবে, Google Search Console থেকে। এখন, এই Tag টি আপনার ওয়েবসাইটের টেমপ্লেট বা থিমের <head> ট্যাগ এর পরে বসাবেন। তারপর, আপনার ওয়েবসাইটের টেমপ্লেট অথবা থিমটি সেভ করে দিবেন। এখন, আপনাকে Verify তে ক্লিক করলে। আপনার ওয়েবসাইটি Google Search Submit অথবা Add হয়ে যাবে।
  • শেষবার, এবার Google Search Console এ Sitemap Submit করতে হবে। এটা সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি স্টেপ। Google Search Console এ বামপাশে দেখবেন। SiteMap নামে একটি অপসান দেখতে পাবেন নিচের ছবির মত।
Sitemap Option টিতে ক্লিক করার পর নিচের ছিবির মত ওয়েবসাইটের Sitemap Submit করতে হবে।

ছবিটি ভালোভাবে লক্ষ্য করুন।

শেষকথাঃ যদি কোন কিছু বুঝিতে অসুবিধে হয়। নিচে কমেন্ট বক্সে কমেন্ট করুন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url