ইংরেজি থেকে বাংলা অনুবাদ করার নিয়ম | English to Bangla Translation

ইংরেজি থেকে বাংলা অনুবাদ করার নিয়ম | বাংলা থেকে ইংরেজি অনুবাদ করার নিয়ম | English to Bangla Translation - হ্যালো, বন্ধুরা। কেমন আছেন সবাই। আশাকরি, সকলেই ভালো আছেন। আমি আজকে আপনাদের সাথে শেয়ার করব " ইংরেজি থেকে বাংলা অনুবাদ করার নিয়ম " নিয়ে। কারন, আমাদের সবার কোন না কোন সময়ে ইংরেজি থেকে বাংলা, বাংলা থেকে ইংরেজি করার প্রয়োজন হয়।

ইংরেজি থেকে বাংলা অনুবাদ করার নিয়ম
English to Bangla Translation

আজকের পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়লে। আপনি খুবই সহজে যেকোন কঠিন ইংরেজি শব্দ বা বাক্যকে বাংলায় অনুবাদ করতে পারবেন।

ইংরেজি থেকে বাংলা অনুবাদ করার নিয়ম

ইংরেজি থেকে বাংলা অনুবাদ করার জন্য আপনি গুগলের Google Translation অ্যাপটি গুগল প্লেস্টোর থেকে ইনস্টল করতে পারেন। অ্যাপটি আপনি খুবই সহজে ব্যবহার করতে পারবেন।

Google Translation অ্যাপ ডাওনলোড করার উপায়

Google Translation অ্যাপটি হলো, যেকোন ধরনের ভাষা অনুবাদ করার জন্য। এটা গুগলের একটি অ্যাপ। আপনাকে এই অ্যাপটি ডাওনলোড করার জন্য  গুগল প্লে-স্টোর একাউন্ট খোলতে হবে। তারপর, Google Translation এই লিংকে ক্লিক করলে। আপনি Google Translation অ্যাপটি খুবই সহজে ইনস্টল করতে পারবেন।

ইংরেজি থেকে বাংলা অনুবাদ করার সহজ নিয়ম

ইংরেজি থেকে বাংলা অনুবাদ করার সবচেয়ে সহজ নিয়ম হল। যেকোন একটি ব্রাউজারে English to Bangla লিখে সার্চ করুন। দেখবেন ব্রাউজারে প্রথমে দুটি কোড মত চলে আসবে। প্রথম ডান কোডে ইংরেজি শব্দটা লিখবেন। তারপর, বাম কোডে দেখবেন সেটি বাংলায় অনুবাদ হয়ে যাবে।

ইংরেজি থেকে বাংলা অনুবাদ করার উপায়

আপনারা চাইলে, এই নিয়মটা অনুসরণ করতে পারেন। এটা হয়ত আপনাদের কাছে, উপরের দুটি নিয়ম থেকে সহজ হতে পারে।
  1. translate.google.com -এ যান।
  2. প্রথম বক্সে "English" এবং দ্বিতীয় বক্সে "Bengali" লিখুন।
  3. আপনি যে পাঠ্যটি অনুবাদ করতে চান তা প্রথম বাক্সে টাইপ বা পেস্ট করুন।
  4. "অনুবাদ" বোতামে ক্লিক করুন৷
  5. অনুবাদিত লেখাটি দ্বিতীয় বক্সে প্রদর্শিত হবে।
শেষকথাঃ আশাকরি, আপনার ইংরেজি থেকে বাংলা অনুবাদ করার নিয়ম সম্পর্কিত আর্টিকেলটি ভালো লেগেছে। উপরের নিয়ম দেখে আপনি খুব সহজেই ইংরেজি বাক্যকে বাংলা বাক্যে অনুবাদ করতে পারবেন। আর! আজকের পোস্টটি ভালো লাগলে, আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন। নতুন নতুন টিপস এন্ড ট্রিকস পেতে TimesTrick.Com এ প্রতিদিন ভিজেট করুন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url