চুল পড়া বন্ধ করার উপায় ২০২৩ | Easy Ways To Stop Hair Loss

চুল পড়া বন্ধ করার উপায় | চুল পড়া বন্ধ করার নিয়ম | Wasy Ways To Stop Hair Loss - হ্যালো, বন্ধুরা। কেমন আছেন সবাই। আমি আজকে আপনাদের সাথে শেয়ার করব। কিভাবে চুল পড়া বন্ধ করা যায়। আপনারা চাইলে, নিচের বিস্তারিত পদ্ধতি গুলো ফলো করুন।

চুল পড়া বন্ধ করার উপায়
চুল পড়া বন্ধ করার উপায়

চুল পড়া এখন সবার একটি বড় সমস্যা। চুল পড়লে সবার সুন্দরতা নষ্ট হয়ে যায়। তাই, সময় থাকতে চুলের যন্ত নেওয়া প্রয়োজন।

চুল পড়া বন্ধ করার উপায় ২০২৩

চুল পড়ার সমস্যা সমাধানে ভিটামিন ই চুলের গোড়ায় ব্যবহার করতে হবে। ভিটামিন ই মাথার ত্বকে রক্ত সঞ্চালন বাড়িয়ে দেয়। ফলে, চুলের ফলিকল উৎপাদনশীল থাকে। এছাড়াও ভিটামিন ই চুলের স্বাস্থ্যকর রং বজায় রাখে।

নিয়মিত চুল পরিষ্কার রাখা জরুরি। এতে চুলের গোড়ায় জমে থাকা ময়লা সহজেই দূর করা যায়। ফলে চুল পড়া বন্ধ হয়। মনে রাখবেন, চুল অপরিষ্কার থাকলে খুশকি ও মাথার ত্বকে সংক্রমণের আশঙ্কা বেড়ে যায়।

চুল পড়া বন্ধ করার নিয়ম ২০২৩

কখনও ভেজা চুল আঁচড়াবেন না। অনেক পুরুষই হয়তো এ বিষয়টি মানেন না। ভেজা অবস্থায় চুলের গোড়া নরম থাকে। ফলে চিরুনি দিয়ে চুল আঁচড়ানোর সময় চুল পড়ার সম্ভাবনা বেড়ে যায়।

ঘরোয়া উপায়ে চুল পড়া বন্ধ করতে ব্যবহার করতে পারেন রসুন, পেঁয়াজ বা আদার রস। এই উপাদানগুলোর রস রাতে মাথার ত্বকে ব্যবহার করুন। সারারাত রেখে সকালে চুল পরিষ্কার করে ফেলুন। এক সপ্তাহ নিয়মিত এই পদ্ধতি অনুসরণ করলে ফলাফল পাবেন হাতেনাতেই।

শেষকথাঃ টানা দুই সপ্তাহ এই নিয়মগুলো মানলেই আপনার চুল পড়ার সমস্যা খানিকটা হলেও সমাধান হবে। তারপরও যদি না কমে, তাহলে চিকিৎসকের পরামর্শ নিন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url