ইন্ডিয়ান ভিসা চেক করার নিয়ম ২০২৩ | How to Check India Visa from Bangladesh

ইন্ডিয়ান ভিসা চেক করার নিয়ম | কোলকাতার ভিসা চেক করার উপায় | ইন্ডিয়ান ভিসা চেক - হ্যালো, বন্ধুরা। কেমন আছেন সবাই। আশাকরি, সকলেই ভালো আছেন। আমি আজকে আপনাতের সাথে শেয়ার করব। কিভাবে অনলাইনে ইন্ডিয়ান ভিসা চেক করবেন। বিষয়টা অনেকটা কঠিন মনে হচ্ছে তাই না।

ইন্ডিয়ান ভিসা চেক করার নিয়ম
ইন্ডিয়ান ভিসা চেক করার নিয়ম
আপনি যদি আজকের পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়েন। তাহলে, আপনি খুব সহজেই। ইন্ডিয়ান ভিসার পরিস্থিতি চেক করতে পারবেন।

ইন্ডিয়ান ভিসা চেক করার নিয়ম ২০২৩

আপনাকে ভিসা অফিস থেকে একটা টোকেন মত দিছে। আবার, অনেকেই স্লিপ বলে ডাকে। কিন্তু! বিষয় দুটোই সমান। আপনার স্লিপ কিংবা টোকেনে ওয়েবফাইল (Web file Number) আছে। সেটাকে প্রথমে খুজে বের করুন। নাম্বারটা সাধারনত (BGDDVCD57A**) এমন হয়ে থাকে। আপনাকে নিচের স্টেপ গুলো ফলো করতে হবে। তাহলে, আপনি ও নিজের ভিসা চেক করতে পারবেন।

অনলাইনে ইন্ডিয়ান ভিসা চেক করার উপায় ২০২৩

প্রথমে, আপনাকে www.ivacbd.com এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। তারপর, বামপাশে দেখতে পাবেন Track Your Application নামে একটি অপসান। তারপর, Please Click Here For Tracking Your Application অপসানটিতে একটি ক্লিক করতে হবে। তারপর, নিচের স্কিনসর্ট এর মত দেখতে পাবেন।
ইন্ডিয়ান ভিসা চেক করার নিয়ম
ইন্ডিয়ান ভিসা চেক করার নিয়ম
তারপর, আপনাকে ভিসার টাইপ সিলেক্ট করে ক্লিক করতে হবে। Regular Visa Application অথবা Port Endorsement, R.A.P./P.A.P. এই দুটি হলো ভিসার ধরন। সাধারন ভিসা হলে, Regular Visa Application ক্লিক করতে হবে। তারপর, নিচের স্কিনসর্ট এর মত দেখতে পাবেন।
ইন্ডিয়ান ভিসা চেক করার নিয়ম
ইন্ডিয়ান ভিসা চেক করার নিয়ম
তারপর, দুটি কোড মত দেখতে পাবেন। প্রথম কোডে উপরে একটি সংখ্যা বা কিছু লেখা থাকবে। ওটা প্রথম কোডে লিখতে হবে। তারপর, দ্বিতীয় কোর্ডে Web file Number লিখে Submit এ ক্লিক করতে হবে। তারপর, আপনি আপনার ভিসার রিজাল্ট চেক করতে পারবেন।

শেষকথাঃ আমি আজকে আপনাদের দেখিয়েছি। কিভাবে অনলাইনে ইন্ডিয়ান ভিসা চেক করা যায়। আপনারা যদি বিষয়টা না বুঝতে পারেন। তাহলে, অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করতে ভূলবেন না।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url