পৃথিবীর শ্রেষ্ঠ ধর্ম কি? | Best Religion in The World

হ্যালো, ধর্ম প্রান ব্যাক্তি। কেমন আছেন সবাই। আশাকরি, সকলেই ভালো আছেন। আমি ও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব। পৃথিবীর শ্রেষ্ট ধর্ম কোনটি? আপনাদের সাথে আজকের আর্টিকেলটিতে বিস্তারিত আলোচনা করব।

পৃথিবীর শ্রেষ্ঠ ধর্ম
পৃথিবীর শ্রেষ্ঠ ধর্ম

আমাদের এই পৃথিবী মানুষ, পশু-পাখি ও গাছ-পালা ইত্যাদি বিষয় বস্তু নিয়ে। আমাদের এই সুন্দর পৃথিবীর সৃষ্টি। আর! এর বিষয় বস্তুর মধ্যে। মানুষ বিশ্বের শ্রেষ্ঠ জীব। নিচে কোনটি পৃথিবীর শ্রেষ্ঠ ধর্ম সেটা নিয়ে আলোচনা করা হল।

কিভাবে পৃথিবীতে ধর্মের সৃষ্টি হয়?

পৃথিবীতে মানুষের জীবন যাপনের দিক নির্দেশনা এবং সাম্য-মৈত্রীর বাণী নিয়ে যুগে যুগে বিভিন্ন ধর্মের আগমন ঘটেছে। মধ্যপ্রাচ্য এবং ভারতবর্ষ হচ্ছে ধর্মের আদিভূমি। শতাব্দীর পর শতাব্দী ধর্মের নামে মানুষ রক্তগঙ্গা বইয়ে দিয়েছে আবার এই ধর্মই মানুষকে করেছে সুসংহত, মানবতাবাদী। এছাড়া মানবধর্ম রয়েছে যেটা নাস্তিকরা পালন করে। তারা কোন ধর্মকেই বিশ্বাস করে না, তাদের মতে বিজ্ঞান ও আধুনিক পৃথিবী, তাদের জন্ম হয়েছে বির্বতনের মাধ্যমে এটাই তাদের বিশ্বাস।

সুত্রঃ Wikipedia

পৃথিবীর শ্রেষ্ঠ ধর্ম কি?

পৃথিবীর সকল ধর্মই শ্রেষ্ঠ। হিন্দুরা মনে করেন, পৃথিবীর শ্রেষ্ঠ ধর্ম হিন্দু ধর্ম। আবার! যারা ইসলাম ধর্মের অনুসারী। তারা, মনে করেন, পৃথিবীর শ্রেষ্ঠ ধর্ম ইসলাম ধর্ম। ঠিক একই ভাবে অন্য অন্য ধর্মের অনুসারীরা একই মতমত করে থাকেন।

পৃথিবীর শ্রেষ্ঠ ধর্ম - হিন্দু ধর্ম

পৃথিবীর শ্রেষ্ঠ ধর্ম হিন্দু ধর্ম। কারন, প্রথম ধর্মের আদিভূমি হল - ভারতবর্ষ। ভারতবর্ষে হিন্দু ধর্মের বসবাস। তাই! ভারতবর্ষে প্রথম ধর্মের সৃষ্টি ধর্ম গ্রন্থটি পৃথিবীর শ্রেষ্ঠ ধর্ম

পৃথিবীর শ্রেষ্ঠ ধর্ম - ইসলাম ধর্ম

ইসলামের বিশ্বাস অনুযায়ী ইসলাম শুধুমাত্র কোন নতুন ধর্মই নয়, বরং সৃষ্টির শুরু থেকেই ইসলাম ধর্মের উৎপত্তি। আদম ছিলেন এই পৃথিবীর প্রথম মানব এবং মানবজাতির মধ্যে ইসলামের প্রথম নবি। আর সর্বশেষ ও চূড়ান্ত নবি হলেন মুহাম্মদ, যিনি সমগ্র সৃষ্টি জগতের জন্য আবির্ভূত হয়েছেন স্রষ্টার পক্ষ থেকে।

সুত্রঃ Wikipedia

শেষকথাঃ সবশেষে, আমরা বলতে পারি। ধর্মের ভিতরে কোন কোন ছোট বড় হয় না। ধর্ম ছোট বড় হয়। ধর্ম অনুসারীদের মন মানসিকতা উপর। প্রত্যেকের ধর্ম শ্রেষ্ঠ। যে এটা মানবে না। সে তার নিজ ধর্ম বিরোধী কাজ করছে। ধর্ম যার যার উৎসব সবার। কিন্তু! ২০২২ সালের শেষের দিকে। এই কথাটি একটি ধর্মের জন্য সঠিক নয়। বিষয়টি একটু হাস্যকর ও বটে। এত দিন সবাই আমরা জানতাম, ধর্ম যার যার উৎসব সবার। কিন্তু! এখন আমরা জানতে পারছি। বিষয়টা আমরা সম্পূর্ন ভূল শুনে আসছি।

নোটঃ কোনটা পৃথিবীর শ্রেষ্ঠ ধর্ম সেট নিয়ে আলোচনা করা হয়েছে। আমাদের ওয়েবসাইট কোন ধর্ম, বর্ন ইত্যাদি বিষয় বস্তু এবং কোন ধর্মের বিরুদ্ধে কথা বলে না।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url