অলিভ অয়েল তেলের দাম কত ২০২৩

অলিভ অয়েল তেলের দাম কত - হ্যালো, বন্ধুরা। কেমন আছেন সবাই। আশাকরি, সকলেই ভালো আছেন। আমি আজকে আপনাদের সাথে শেয়ার করব। অলিভ অয়েল তেলের দাম কত?

অলিভ অয়েল তেলের দাম কত বাংলাদেশে
অলিভ অয়েল তেলের দাম কত বাংলাদেশে

অলিভ অয়েল হল এবটি তেল। যেটি জলপাই থেকে তৈরি। এটি সাধারনত রান্নার কাজে ব্যবহার করা হয়। আপনারা অনেকেই এটিকে ডাক্তারি তেল বলতে পারেন। কারন, এটি বিভিন্ন রোগব্যাধি থেকে মুক্তি দেয়। যেমনঃ ক্যান্সার, হৃদরোগ, হজমে সমস্যা, ডায়াবেটিস, আলঝেইমার ও আর্থ্রাইটিস ইত্যাদি রোগ নিমূল করে। এছাড়া, অলিভ  অয়েল তেল খাওয়ার জন্য স্ট্রোকের ঝুঁকি অনেকটাই কমে যায়।

অলিভ অয়েল তেলের দাম কত ২০২৩

অলিভ অয়েল ১০০ গ্রাম তেলের দাম মাত্র ৳২২৫ টাকা। এছাড়া  অলিভ অয়েল ১ লিটার তেলের দাম মাত্র ৳১,০২০ টাকা। আপনারা যদি, অলিভ অয়েল তেল দারাজ থেকে ক্রয় করেন। তাহলে, অনেক  ডিসকাউন্টে অলিভ অয়েল তেল ক্রয় করতে পারবেন।

অলিভ অয়েল তেলের উপকারিতা

অলিভ অয়েল তেলের উপকারিতা নিয়ে নিন্মে বিস্তারিত আলোচনা করা হল। অলিভ অয়েল তেল সাধারনত জলপাই থেকে তৈরি হয়। এটাকে জলপাইয়ের তেল বলা হয়। এই তেল ব্যবহার করার ফলে, বিভিন্ন স্বাস্থ্য সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। এছাড়া, দীর্ঘস্থায়ী রোগ ক্যান্সার, হৃদরোগ, বিপাকীয় সিনড্রোম, টাইপ ২ ডায়াবেটিস, আলঝেইমারস, আর্থ্রাইটিস এবং এমনকি স্থূলতার মতো রোগের ঝুকি কমায়। এছাড়া, হৃদ রোগ থেকে মুক্তির একমাত্র উপায় হল অলিভ অয়েল তেল বা জলপাইয়ের তেল।

নোটঃ অলিভ অয়েল তেল শরীরের মেদ কমাতে সাহয্য করে থাকে।

এছাড়া, আপনি অলিভ অয়েল তেলটি চুলের যত্নে ব্যবহার করতে পারবেন। অনেক সময় অনেকের চুল উঠে যায় কিংবা টাক পড়ে যায়। আপনার চুলের যে বোন সমস্যার জন্য অলিভ অয়েল তেল ব্যবহার করতে পারবেন। এছাড়া, বিভিন্ন ব্যাথা থেকে খুবই সহজে মুক্তি পেতে সাহায্য করে।

এছাড়া, আপনার কিংবা আপনার বাড়ির বৃদ্ধা ব্যাক্তির যদি কোষ্ঠকাঠিন্য থাকে। তবে, তাকে এই জলপাইয়ের তেল দিয়ে খাবার রান্না করে খাওয়াবেন। তাহলে, সে এই সমস্যা থেকে মুক্তি পাবে।

শেষকথাঃ

আশাকরি, আপনারা বুঝতে পেরেছেন অলিভ অয়েল তেলের দাম কত? এবং অলিভ অয়েল তেল কি কাজে ব্যবহার করা হয়। আর! আজকের আর্টিকেলটি যদি, ভালোলাগে। তবে, আপনার বন্ধু-বান্ধবের সাথে শেয়ার করুন। ধন্যবাদ

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url