নাটিভো এর দাম কত ২০২৩

নাটিভো এর দাম কত - হ্যালো, বন্ধুরা। কেমন আছেন সবাই। আশাকরি, সকলেই নিজ নিজ সৃষ্টিকারীর কৃপায় বা দোয়াই ভালো আছেন। আমি আজকে আপনাদের সাথে শেয়ার করব। নাটিভো এর দাম কত?

নাটিভো এর দাম কত ২০২৩
নাটিভো এর দাম কত ২০২৩

আপনারা হয়ত বা, সকলেই জানেন নাটিভো কি? এবং এটি কি জন্য ব্যবহার করা হয়। সব কিছু আজকের আর্টিকেলটিতে বিস্তারিত আলোচনা করা হবে। তো আপনারা আজকের আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন।

নাটিভো এর দাম কত ২০২৩

নাটিভো ৭৫ ডব্লিউ জি (Nativo 75 WG) ১০ গ্রামের দাম মাত্র ৳১২৫ টাকা। আমি অনলাইনে অনেক খুজাখুজি করলাম। কিন্তু! নাটিভো ৭৫ ডব্লিউ জি (Nativo 75 WG) ১০ গ্রামের থেকে কোন বড় প্যাকেট পাইনি।

আপনারা অবশ্যই আপনাদের আশেপাশে সার বা কীটনাশকের দোকান থেকে বিষয়টা জেনে নিবেন। তারা, অবশ্যই নাটিভো এর দাম কত ২০২৩ নিয়ে বিস্তারিত বলতে পারবে।

নাটিভো এর কাজ কি

নাটিভো হলো ধান গাছের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করার একটি কীটনাশক ঔষধ। এটা ধানের নিশান ও পাতা গুলোকে অনেক সময় পর্যন্ত সুস্থ এবং সবুজ রাখে, যার ফলে পাতা গুলো পূনরায় নিজস্ব পূর্ণ ক্ষমতায় সালোকসংশ্লেষের কাজ করতে পারে। আর! ধান গাছ আগের রোগমুক্ত ও সুস্থ হয়ে ওঠে।

নাটিভো প্রয়োগ করার নিয়ম

যেসব জমির ধান নেক ব্লাস্ট রোগে আক্রান্ত হয়নি অথচ এলাকায় রোগের অনুকূল আবহাওয়া বিরাজমান, সেখানকার ধানের জমিতে রোগ হোক বা না হোক, শীষ বের হওয়ার আগ মুহূর্তে প্রতি ৫ শতাংশ জমিতে ৮ গ্রাম ট্রুপার ৭৫ ডব্লিউপি/দিফা ৭৫ ডব্লিউপি, অথব ৬ গ্রাম নাটিভো ৭৫ ডব্লিউজি ১০ লিটার পানিতে ভালভাবে মিশিয়ে শেষ বিকেলে ৭-১০ অন্তর দু'বার প্রয়োগ করতে হবে।

ট্রাইসাইক্লাজল/স্ট্রবিন গ্রুপের যে কোন অনুমোদিত ছত্রাকনাশক অনুমোদিত মাত্রায় ৫-৭ দিন অন্তর দুইবার স্প্রে করতে হবে।

আমাদের শেষকথাঃ

আশাকরি, আপনারা নাটিভো এর দাম কত জানতে পেরেছেন। আমাদের ওয়েবসাইট সব সময় আপনাদের বিস্তারিত ধারনা দেওয়ার চেষ্টা করবে। আপনারা হয়ত বা, আজকের আর্টিকেলটি পড়ে নাটিভো সম্পর্কে সব কিছু বিস্তারিত জানতে পেরেছেন। আজকের আর্টিকেলটি ভালো লাগলে। আপনার এলাকায় যারা আপনার বন্ধু-বান্ধব ধান চাষ করে। তাদের সাথে পোস্টটি শেয়ার করার অনুরোধ রইল। ধন্যবাদ

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url