কিভাবে গুগল ক্যামেরা ইনস্টল করবো

হ্যালো, বন্ধুরা। কেমন আছেন সবাই। আশাকরি, সকলেই ভালো আছেন। আমি আজকে আপনাদের সাথে আলোচনা করব, আপনার ফোনে যেভাবে গুগল ক্যামেরা ইন্সটল করবেন বিষয়টা আপনাদের সহজ মনে হলে ও এটা অনেকটা কঠিক একটি কাজ।

কিভাবে গুগল ক্যামেরা ইনস্টল করবো
How To Download Google Camera on Android

অনেক ট্রিপল কিংবা কোয়াড ক্যামেরা ফ্ল্যাগশিপ ফোনগুলোর এর চেয়ে গুগল এর সিঙ্গেল ক্যামেরাওয়ালা পিক্সেল ফোন গুলো অনেক ভালো কয়েলেটির ছবি তোলে। এর কারণ হচ্ছে, গুগল এর ফোন গুলোয় কম্পিউটেশনাল ফটোগ্রাফি সফটওয়ার এবং তাদের পিক্সেলে ব্যবহৃত বিশেষ একটি ক্যামেরার অ্যাপ বা সফটওয়্যার। Gcam অ্যাপটি পিক্সেল ফোন গুলোয় ডিফল্ট ক্যামেরা হিসেবে সেটআপ করা থাকে এবং এই অ্যাপটি গুগলের ক্যামেরা বা জিক্যাম নামে পরিচিত। স্বভাবিকভাবেই এটি শুধু গুগলের পিক্সেল ফোন এর জন্য এবং অন্য কোম্পানীর ফোনে ব্যবহারের জন্য ইনস্টল করতে প্লে স্টোরে পাওয়া যায় না।

কিভাবে যে কোন স্মার্টফোনে গুগল ক্যামেরা ইন্সটল করবেন

  • প্রথমেই দেখতে হবে আপনার ফোনটি গুগল ক্যামেরা সাপোর্ট করে কি না।
  • যদি সাপোর্ট না করে তাহলে, আপনার ফোনে ক্যামেরা টু এপিআই এনাবল করতে হবে।
  • এবার আপনার ফোন মডেলের  অনুযায়ী বিশেষভাবে মডিফাই করা গুগল ক্যামেরা মডটি ইন্টারনেট থেকে খুঁজে ইন্সটল করে নিতে হবে।

স্মার্টফোনে গুগল ক্যামেরা ডাওনলোড করার উপায়

আমরা, আপনাকে কোন হেসালে ফেলাবো না। আমরা, আপনাকে খুব সহজে, গুগল ক্যামেরা ডাওনলোড করা শিখাবো। আপনি, আপনার যে কোন ফোনের মডেলের জন্য গুগল ক্যামেরা ডাওনলোড করতে পারবেন খুবই সহজে। আপনাকে, গুগল প্লেস্টোর থেকে একটি অ্যান্ড্রয়েড অ্যাপ ইনস্টল করতে হবে। অ্যাপটির নাম হল - GCamator

GCamator অ্যাপটি ইনস্টল করার নিয়ম

প্রথমে, আপনাকে Google Play Store এ যেতে হবে। দ্বিতীয়, আপনাকে গুগল প্লে স্টোরে সার্চ করতে হবে, GCamator নামটি লিখে। তারপর, তৃতীয় দেখবেন অ্যাপটি সবার উপরে পেয়ে যাবেন, জাস্ট ইনস্টল করে নিবেন।

কিভাবে GCamator থেকে গুগল ক্যামেরা ইনস্টল করব

নিচের Screen Sort দেখতে পাচ্ছেন, Camera2Api module টি Enable না, থাকলে। Enable করে নিতে হবে। তারপর, GCamtor অ্যাপটি থেকে, আপনার ফোনের মডেলটি সার্চ করুন। আপনার ফোনের মডেলের জন্য একটি গুগল ক্যামেরা ডাওনলোড আইকন চলে, আসবে। যেমনটা নিচের স্কিনসর্ট এ দেখতে পাচ্ছেন।

গুগল ক্যামেরা ডাউনলোড
TimesTrick.Com

শেষকথাঃ কোন কিছু বুঝতে অসুবিধা হলে, নিচের কমেন্ট বক্সে কমেন্ট করুন। আমরা, যত দ্রুত পারি সমাধানের চেষ্টা করব। আর, এরাকম নতুন নতুন ট্রিক পোস্ট পেতে, TimesTrick.Com এই ওয়েবসাইটিতে প্রতিদিন ভিজেট করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url