অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২৩

হ্যালো, বন্ধুরা। কেমন আছেন সবাই। আশাকরি, সকলেই ভালো আছেন। তো বন্ধুরা, আমি আজকে আপনাদের সাথে সেয়ার করব " কি ভাবে অনলাইন থেকে টাকা ইনকাম করবেন " তো চল কথা না বাড়িয়ে, আজকের ব্লগটি শুরু করা যাক।

অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২৩
অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২৩

আর! একটা কথা আপনাকে অনলাইন থেকে ইনকাম করার জন্য। অবশ্যই একটা স্মার্টফোন অথবা লেপটপ থাকতে হবে।

অনলাইনে ইনকাম করার সহজ উপায় ২০২৩

অনলাইন শব্দটা আমরা সকলে, কম বেশি শুনেছি। আমরা এটাও শুনেছি, যে অনলাইন থেকে টাকা ইনকাম করা যায়। কিন্তু, আমি শিয়র আপনি হয়ত বা, এটা বিশ্বাস করতে পারছেন না। আজকে আপনাকে সব কিছু শিখানোর চেষ্টা করব, আজকের এই ব্লগ পোস্টটির মাধ্যমে। 

৫ টি অনলাইনে আয় করার সহজ উপায় ২০২৩

  • ইউটিইব মার্কেটিং - YouTube Marketing
  • ফেসবুক মার্কেটিং - Facebook Marketing
  • ব্লাগিং - Blogging
  • ফ্রিল্যান্সিং - Freelancer
  • অ্যাফিলিয়েট মার্কেটিং - Affiliate Marketing

ইউটিইব কি?

ইউটিইব হলো, একটি বিশ্বের জনপ্রিয় ভিডিও সেয়ারিং ওয়েবসাইট। ইউটিইব সম্পর্কে আমরা সবাই কম বেশি জানি। এখন যাদের কাছে স্মার্টফোন রয়েছে। তাদের ভিতরে ৯০% ব্যাক্তি ইউটিইব এপটা ব্যবহার করে। কারন, ইউটিইবের মাধ্যমে আমরা খুবই সহজে, নিজ দেশের খবর, মিউজিক ভিডিও, ক্রিকেট খেলা লাইভ, ফুটবল খেলা লাইভ, মুভি, কাটুর্ন ভিডিও, টেক ভিডিও এবং বিভিন্ন পরিক্ষার রুটিন পাওয়া যায়। এছাড়া, ইউটিইবে বিভিন্ন ধরনের রান্নার রেসিপির ভিডিও পাওয়া যায়। এককথায় বলতে গেলে, আপনি সবকিছু এই ইউটিইবে পেয়ে যাবেন। আশাকরি, বুঝতে পেরেছেন, ইউটিইব কি?

ইউটিইব থেকে ইনকাম করার নিয়ম ২০২৩

অনলাইন থেকে আয় করার সহজ উপায় হলো ইউটিইব। আপনি খুবই সহজে ইউটিইবের মাধ্যমে হাজার হাজার টাকা আয় করতে পারবেন, খুবই কম সময়ে। আপনি যে বিষয়ে পারদর্শী আপনি সেই বিষয়ের উপর ভিডিও তৈরি করতে, আপনার কাছে সহজ হবে। কারন, আমি প্রথমেই বলেছি। ইউটিইব একটি ভিডিও সেয়ারিং ওয়েব সাইট। তো এখানে, ভিডিও তৈরি করে, সেটা ইউটিইবে আপলোড করার পর। আপনার ইউটিইব থেকে আয় করার প্রথম ধাপ শুরু হবে। আর, ইউটিইব চ্যানেল কি ভাবে খুলবেন সেটা ইউটিইবে " How To Create YouTube Channel Bangla " এই ইংরেজি লেখাটা কপি করে, ইউটিইবের সার্চবারে সার্চ করবেন। দেখবেন, হাজার হাজার ভিডিও চলে আসবে। আশাকরি, বুঝতে পারছেন কি ভাবে ইউটিইব থেকে আয় করা যায়।

ফেসবুক কি?

ফেসবুক এর ব্যাপারে আপনাদের কিছু বোঝানোর দরকার হবে না। কারন, আপনারা সকলেই ফেসবুক ব্যবহার করেন। আর! এটার ব্যাপারে আপনারা হয়ত আমার থেকে বেশি জানেন। তারপর ও ছোট একটু কথা বলব। ফেসবুক হলো, একটি সোসাল মিডিয়া প্লার্টফর্ম। এখানে, আপনি আপনার হারিয়ে যাওয়া বন্ধুকে ও খুজে পাবেন। কারন, আমরা সকলেই ফেসবুক ব্যবহার করি।

ফেসবুক থেকে ইনকাম করার উপায় ২০২৩

আপনারা হয়ত বা, জানেন না। ফেসবুক থেকে ও মাসে হাজার হাজার টাকা আয় করা যায়। তো আজকে আমি সেয়ার করব " কি ভাবে ফেসবুক থেকে আয় করা যায় "। কথাটা শুনতে, অবিশ্বাস্য হলেও, এটাই সত্য। ফেসবুক থেকে ইনকাম করার জন্য, আপনাকে অবশ্যই ফেসবুকের ইনকাম করার সিস্টেম সম্পর্কে জানতে হবে। তো, মেইন টপিকে এবার কথা বলি। ফেসবুক থেকে ইনকাম করার জন্য আপনাকে ফেসবুক একাউন্ট খুলে, একটি ফেসবুক পেইজ খুলতে হবে। ফেসবুক পেজ খুলতে আপনি ইউটিইবের সাহায্য নিতে পারেন। আপনি ইউটিইবে " How To Create Facebook Page Bangla " লিখে সার্চ করুন দেখবেন, হাজার হাজার ভিডিও চলে আসবে। যে কোন একটি ভিডিও দেখে, আপনি একটা ফেসবুক পেজ খুলে নিতে পারবেন। এখন, কথা হল ফেসবুক পেজ থেকে কিভাবে টাকা আয় করতে হয়। ফেসবুক পেজে ও ইউটিইবের মত ভিডিও সেয়ারিং করে, টাকা আয় করা যায়। আশাকরি বুঝতে, পেরছ যে " কি ভাবে ফেসবুক থেকে টাকা আয় করা যায় "।

ব্লাগিং কি?

ব্লাগিং বলতে সাধারনত আমরা লেখালেখি করাকে বুঝি বা বুঝায়। আপনারা এই পোস্টটি পড়ছেন। এটা আমি নিজে লিখেছি। আর, আমি এখন ব্লাগিং করছি। আপনি ও ব্লাগিং করতে পারেন। এই জন্য আপনাকে, আমার মত একটি ওয়েবসাইট খুলতে হবে। আর! আপনাকে বিভিন্ন ধরনের পোস্ট লেখালেখি করতে হবে। আপনি চাইলে, আমাদের TimesTrick.Com ওয়েবসাইট কে ফলো করতে পারেন। আমরা কিভাবে লিখছি, পোস্ট গুলো এবং সাইটে কিভাবে কি করেছি।
তো আশাকরি, বুঝাতে পেরেছ ব্লাগিং কি?

ব্লাগিং থেকে ইনকাম করার উপায়

আপনি যদি ব্লাগিং করতে চান, তাহলে। আপনাকে লেখালেখি করতে হবে। কারন, ব্লাগিং মানেই টাইপিং। আপনি যদি মোবাইলে অথবা কম্পিউটারে টাইপিং না করতে পারেন। তাহলে, ব্লাগিং আপনার জন্য সহজ হবে না। আপনি ব্লাগিং বাংলা অথবা ইংরেজিতে লিখতে পারবেন। এটা সম্পূর্নটা আপনার নিজের উপর। আপনি যে কোন ভাষায়। ব্লাগিং শুরু করতে পারবেন।
ব্লাগিং থেকে কি ভাবে টাকা আয় করবেন। ব্লাগিং এর মাধ্যমে টাকা আয় করার জন্য, আপনাকে Google Adsence Approved এর প্রয়োজন হবে। কারন, আপনাকে ব্লাগার থেকে ইনকাম করার জন্য। যে কোন একটি বিঙ্গাপন সাইটের সাথে কাজ করতে হবে। আপনারা হয়ত, দেখতে পাচ্ছেন। এই ব্লগ পোস্টটির ভিতরে কিছু বিঙ্গাপন দেখাচ্ছে। এটা গুগল কোম্পানীর বিঙ্গাপন। আর আমরা এবং আপনি চাইলে, গুগল এডসেন্স থেকে টাকা আয় করতে পারবেন, ব্লাগিং করে। আশাকরি বুঝতে পেরেছেন, কি ভাবে ব্লাগিং করে টাকা আয় করা যায়।

ফ্রিল্যান্সিং কি?

বর্তমানে সব চেয়ে বেশি মানুষ যেখানে কাজ করছে সেটি হচ্ছে ফ্রিল্যান্সিং। এতে মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করা যায়। আমাদের দেশের সরকার ফ্রিল্যান্সিং এ সবাইকে উৎসাহ করছে। হয়তো বা আগামী দিনে এটি একটি জনপ্রিয় পেশা হবে। ফ্রি ল্যান্সিং এর জন্য আপনার ইন্টারন্যাশনাল মার্কেটপ্লেসে একাউন্ট করতে হবে। যেমনঃ ফাইবার, ফ্রিল্যান্সার ইত্যাদি।

ফ্রিল্যান্সিং করে ইনকামঃ

ফ্রিল্যান্সিং করে ইনকাম করতে হলে, আপনাকে অবশ্যই কয়েকটি বিষয়ে পারদর্শী হতে হবে। যেমনঃ (Graphics Degine, Photo Editing, Web Design, Website Making, Copywriting, Content Writing, Logo Design, Logo Castomize, Intro Maker) ইত্যাদি। আপনি যে বিষয় ভালো পারদর্শী, আপনি সেই বিষয় উপর শুরু করতে পারেন ফ্রি ল্যান্সিং।

তবে, শুরুর প্রথমে মার্কেট প্লেসে কাজ পেতে সমস্যা হতে পারে এবং পরবর্তীতে আস্তে আস্তে আর সমস্যা হয়না, এ জন্য লেগে থাকতে হয়, দীর্য সময় ধরে এবং আপনি এক সময় এই ফ্রিল্যান্সিং এর মাধ্যমে সফল ভাবে আয় করতে পারবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং কি?

অ্যাফিলিয়েট শব্দটা আমাদের কাছে অনেকটাই অপরিচিত। তবে, পরিচিত না হলেও এই মার্কেটিং এর মাধ্যমে যথেষ্ট পরিমান টাকা আয় করা সম্ভব। এবার, চলুন আমরা সংক্ষেপ এ অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে জানি।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করার নিয়ম ২০২৩

বর্তমানে হাজার হাজার মার্কেট প্লেস এ বিভিন্ন ধরনের পন্য বিক্রয় হয়। এদের এই অনলাইন সপ বা দোকান কে ই-কমার্স বলা হয়। আবার! এই সব ই-কমার্স (E-Commerce) ওয়েবসাইট এর প্রত্যেকটি সাইটে অ্যাফিলিয়েট মার্কেটিং (Affiliate Marketing) নামে একটি করে অপশন থাকে। এখন, আপনাকে জনপ্রিয় একটি ই-কমার্স ওয়েবসাইটে আপনার একটি একাউন্ট তৈরি করতে হবে। এবং তাদের বিভিন্ন পন্যের লিংক কপি করে শেয়ার করতে হবে, বিভিন্ন প্লার্টফর্মে। যেমনঃ (ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম এবং বিভিন্ন ব্লাগ সাইটে)। এবার, আপনার লিংকে ক্লিক করে যদি কোন পন্য ক্রয় করা হয়। তাহলে, আপনি একটা কমিশন পাবেন। মনে করেন, আপনি ২০ ডলারের একটা পন্য, বিক্রয় করে দিলেন। এখন আপনার ই-কমার্স ওয়েবসাইট আপনাকে ৫ ডলার কমিশন দিবে। আর এই ভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করে, অনলাইনে আয় করা যায়।

শেষকথাঃ বন্ধুরা, আমি তো আজকে পাঁচটি অনলাইন থেকে আয় করার বিষয়ে বিস্তারিত জানালাম। আজ থেকে, আপনি যে কোন একটি বিষয় বেছে নিয়ে কাজ করা শুরু করে দেন। অবশ্যই সাফলতা পাবেন। আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। নাহলে, কখনো উন্নতির চরম শিখরে পৌঁছাতে পারবেন না।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url